কামরুল হাসান লিপুর জাপানের কিয়োকুবি এওয়ার্ড লাভ

lipu

শিল্পী কামরুল হাসান লিপু (বামে), পুরস্কার প্রাপ্ত শিল্পকর্ম ‘মা’ (ডানে)

।চিত্রম ডেস্ক। চিত্রমের প্রকাশক জাপান প্রবাসী শিল্পী কামরুল হাসান লিপু ‘কিয়োকুবি চেয়ারম্যান এওয়ার্ড’ লাভ করেছেন। জাপানের শিনকিয়োকু আর্ট এসোসিয়েশন আয়োজিত ৮ম ‘কিয়োকুবি-সুকুবা’ শীর্ষক চিত্র প্রদর্শনীতে প্রদর্শিত চিত্রকর্মের জন্য তিনি এই সম্মানজনক পুরস্কার পেয়েছেন।

তাঁর চিত্রকর্মটির শিরোণাম ছিলো ‘মা’, জাপানী টাইটেল ওকাসান। গত ১৮ মে থেকে ২৪মে পর্যন্ত সুকুবা আর্ট মিউজিয়ামে অনুষ্ঠিত হয় এই প্রদর্শনী। গত ২৪ মে পুরস্কার প্রদান অনুষ্ঠানে অনেক গণ্যমান্য শিল্পীসহ  বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন ফার্স্ট সেক্রেটারি বেবী রানী কর্মকার। পুরস্কার তুলে দেন শিনকিয়োকু আর্ট এসোসিয়েশনের চেয়ারম্যান মাসাকারু কাকিগাওয়া।

উল্লেখ্য, জাপানের ইবারাকি প্রিফেকচারে ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত হয় শিনকিয়োকু আর্ট এসোসিয়েশন। মুক্তচিন্তার মুক্তশিল্পকলার চর্চাকারী শিল্পীরা তাদের সৃষ্ট চিত্রকর্ম পাঠিয়ে দেন এই এসোসিয়েশনে। সেই চিত্রকর্মগুলো থেকে চিত্র সমালোচকরা যাচাই বাছাই করে নির্বাচন করেন কিছু চিত্র। নির্বাচিত এইসব চিত্রকর্ম নিয়ে প্রদর্শনীর আয়োজন করা হয়। এবারের প্রদর্শনীতে সর্বমোট ১৭৩ শিল্পী অংশগ্রহণ করেন।

FacebookTwitterGoogle+Google GmailPinterestLinkedIn

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ফেসবুকে চিত্রম

সর্বশেষ সংবাদ

মাসিক আর্কাইভ

নিউজলেটার পেতে সাবসক্রাইব করুন

     Read More »