লা গ্যালারিতে উড়ন্ত ডানার রংধনু

queenie_ex_n

।শিবানী কর্মকার শিলু। আলিয়ঁস ফ্রঁসেসের লা গ্যালারিতে হয়ে গেল চিত্রশিল্পী নাসিমা খানম কুইনির প্রতিষ্ঠিত ’কুইনিস আর্ট’এর সৌজন্যে ৩য় যৌথ প্রদর্শনী ’উড়ন্ত ডানায় রংধনু ’। প্রদর্শনীটি উদ্বোধন করনে বিশিষ্ট চিত্রশিল্পী মিজানুর রহিম । উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিভিশনের ডিডিজি বাহার উদ্দিন খেলন, শিল্প সমালোচক ও স্থপতি শামসুল ওয়ারেস এবং ডেইলি স্টার পত্রিকার চিত্র ও বিনোদন বিভাগের সম্পাদক সাদিয়া আফরিন মল্লিক।

চিত্রশিল্পী নাসিমা খানম কুইনি ছবি আঁকার পাশাপাশি শিল্পীদের নিয়ে কাজ করছেন নানাভাবে। শিল্পীদের নিয়ে র্আটক্যাম্প করছেন। পাশাপাশি প্রদর্শনী কিউরেট করছেন র্দীঘদিন ধরে। কুইনিস আর্ট-এর এ আর্টক্যাম্পটি অনুষ্ঠিত হয় গাজীপুরের নক্ষত্রবাড়িতে ১২ থেকে ১৪ ডিসেম্বর ২০১৪। আর্টক্যাম্পে অংশগ্রহনকারী ১৪ জন চিত্রশিল্পীর ৩১টি চিত্রকর্ম নিয়ে আয়োজন করা হয় এই প্রদর্শনী।

’উড়ন্ত ডানায় রংধনু ’ সাধারণ দৃষ্টিতে আমরা রঙধনুর সাতটি রঙ দেখি। কিন্তু শিল্পীর দৃষ্টি যেন আরও গভীরে নিবদ্ধ। তাঁর ভাবনার জগতে হাজারো রঙের রংধনু ডানা ঝাপটিয়ে বেড়ায়। প্রদর্শনীকালীন আলিয়ঁস ফ্রঁসেসের লা গ্যালারির পুরোটা যেন তেমনি সেজেছিল ।

বিভিন্ন বয়সের বিভিন্ন সময়ের শিল্পীরা এতে অংশগ্রহণ করেন। ফলে এ প্রর্দশনীতে বিভিন্ন সময়ের বিভিন্ন অভিজ্ঞতার ছাপ পাওয়া যায়। শিল্পীদের প্রতিটি কাজে নিজ নিজ বৈশিষ্ট্য বিদ্যমান।

অংশগ্রহনকারী শিল্পীরা হলেন শিল্পী সমরজিৎ রায় চৌধুরী, নাসরিন বেগম, সৈয়দ হাসান মাহমুদ, আতিয়া ইসলাম এ্যানি, অশোক কর্মকার, রফি হক, প্রদ্যুৎ কুমার দাস, বিপাশা হায়াত, ফাহমিদা এনাম কাকলি, আশরাফুল হাসান, আজমীর হোসেন, শাহনুর মামুন, জাহিদ মুস্তাফা ও উদ্যোক্তা শিল্পী নাসিমা খানম কুইনি ।

নাসিমা খানম কুইনির এই উদ্যোগটি তার শিক্ষক বিশিষ্ট শিল্পী সমরজিৎ রায় চৌধুরীর সম্মানে আয়োজিত । প্রদর্শনীটি চলে ৫ থেকে ১৫ জুন ২০১৫ পর্যন্ত।

FacebookTwitterGoogle+Google GmailPinterestLinkedIn

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ফেসবুকে চিত্রম

সর্বশেষ সংবাদ

মাসিক আর্কাইভ

নিউজলেটার পেতে সাবসক্রাইব করুন

     Read More »