বার্জার তরুণ শিল্পী চিত্রকর্ম প্রতিযোগিতা-২০১৫

berger_logo

বার্জার তরুণ শিল্পী চিত্রকর্ম প্রতিযোগিতা ২০১৫ সালে ২০ বছরে পদাপর্ণ করতে যাচ্ছে। এই প্রতিযোগিতার ২০ বছর উদযাপনকে সামনে রেখে বার্জার পেইন্টস্ বাংলাদেশ লিমিটেডে বেশকিছু উদ্যোগ নিয়েছে, যা এই প্রতিযোগিতায় নতুন মাত্রা যোগ করবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের সিনিয়র জেনারেল ম্যানেজার (মার্কেটিং এন্ড সেলস) মহসিন হাবিব চৌধুরী, জেনারেল ম্যানেজার (মার্কেটিং) সাদেক নেওয়াজ, বার্জার তরুণ শিল্পী চিত্রকর্ম প্রতিযোগিতা-২০১৫-এর জুরি কমিটির চেয়ারম্যান প্রখ্যাত চিত্রশিল্পী সৈয়দ জাহাঙ্গীর, এই আয়োজনের উপদেষ্টা, প্রফেসর আবদুশ শাকুর শাহ সহ বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

সংবাদ সম্মেলনে জনাব মহসিন হাবিব চৌধুরী বলেন, ‘এই বছর থেকেই ১ম, ২য়, ৩য় পুরস্কার বিজয়ীরা পূর্ব নির্ধারিত ক্যাশমানিসহ যথাক্রমে সিঙ্গাপুর, ব্যাংকক ও মালয়েশিয়ার ন্যাশনাল আর্ট মিউজিয়াম দেখার এবং ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ বিজয়ীরা কলকাতায় বিশ্ব ভারতীতে ভ্রমণের সুযোগ পাবেন। ২০তম আয়োজনে দেশের চিত্রশিল্পে অনন্য অবদান রাখার জন্য আজীবন সম্মাননা প্রদান করা হবে বিশিষ্ট চিত্রশিল্পী প্রফেসর রফিকুন নবীকে।

দুই দশক উদযাপন উপলক্ষে ২০তম প্রদর্শনীর পাশাপাশি গত ১৯ বছরের সব বিজয়ীর পেইন্টিংয়ের স্টিল ফটোগ্রাফ প্রদর্শনীর বিশেষ ব্যবস্থা নেয়া হবে। উদযাপনের অংশ হিসেবে একটি মিলনমেলার আয়োজনসহ জাতীয় দৈনিকে ক্রোড়পত্র ও ২০ বছরের ছবি নিয়ে একটি বিশেষ সংকলন প্রকাশ করা হবে। দুই দশক পূর্তির সব আয়োজনে বার্জার তরুণ শিল্পী চিত্রকর্ম প্রতিযোগিতার অন্যতম পৃষ্ঠপোষক প্রয়াত শিল্পী কাইয়ুম চৌধুরীর স্মৃতির উদ্দেশে উৎসর্গ করা হবে।

এবারের শ্লোগান ‘আলোকিত তারুন্য, সৃজনে অনন্য’। প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য শিল্পীদের পাঠাতে হবে তাদের আঁকা ছবি। কালার ফটোগ্রাফ পাঠানোর শেষ সময় ২৮ আগস্ট ২০১৫ পর্যন্ত। শীর্ষ তিন বিজয়ী যথাক্রমে যাবেন সিঙ্গাপুর, থাইল্যান্ড, মালয়েশিয়ার ন্যাশনাল আর্ট মিউজিয়ামে, আর ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ বিজয়ী যাবেন রবীন্দ্রভারতীতে।

ছবির মাধ্যম: তেলরং, জলরং, অঙ্কন ও রেখাচিত্র, ছাপচিত্র, মিশ্র মাধ্যম।

ছবির মাপ: (২৪×২৪) ইঞ্চি

প্রতিযোগিতার নিয়মাবলী:

১। প্রতিযোগীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।

২। বয়স ১৮ হতে ৩৫ বছরের মধ্যে হতে হবে।

৩। প্রকৃত বয়স যাচাইয়ের জন্য এসএসসি সার্টিফিকেটের কপি অথবা প্রকৃত বয়সের সার্টিফিকেট প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত করে চিত্রকর্মের 5R কালার ফটোগ্রাফের সঙ্গে জমা দিতে হবে।

৪। একজন প্রতিযোগী একাধিক চিত্রকর্মের ছবি পাঠাতে পারবেন।

৫। সম্মানিত জুরীবৃন্দ কর্তৃক প্রাথমিকভাবে ৪০টি ছবি বাছাই করা হবে এবং ছবির শিল্পীদের চিঠি দিয়ে জানিয়ে দেয়া হবে।

৬। জুরীবোর্ড এই ৪০টি মূল ছবি থেকে পুরস্কারের জন্য চূড়ান্তভাবে বাছাই করবেন ৬টি ছবি।

৭। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীকে ছবির পিছনে নাম (বাংলা ও ইংরেজীতে) এবং ঠিকানা সঠিকভাবে লিখে দিতে হবে।

বি:দ্র: পুরস্কার প্রাপ্তির পরও যদি কোন ছবির বিরুদ্ধে অনুকরণ, অনুসরণ, অনুকৃতির প্রমান মেলে তাহলে তৎক্ষণাৎ পুরস্কারটি বাতিল বলে গণ্য হবে। পুরস্কার প্রাপ্ত ৬টি ছবি বার্জার পেইন্টস্ বাংলাদেশে লিমিটেড এর নিজস্ব সম্পদ হিসেবে বিবেচিত হবে।

ছবি পাঠাতে হবে এই ঠিকানায়: আজাদ, ফ্ল্যাট-৫এ, বাড়ি নং-৩১এ, সড়ক নং-০৪, সেক্টর নং-০৩, উত্তরা, ঢাকা-১২৩০। প্রয়োজনে যোগাযোগ করতে পারেন এই নম্বরে ০১৬৮০-৬১০৩৩৩।

FacebookTwitterGoogle+Google GmailPinterestLinkedIn

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ফেসবুকে চিত্রম

সর্বশেষ সংবাদ

মাসিক আর্কাইভ

নিউজলেটার পেতে সাবসক্রাইব করুন

     Read More »