শিল্পাচার্যের জন্মজয়ন্তীতে শিল্পকলায় চিত্রপ্রদর্শনী

চিত্রাংকন প্রতিযোগিতায় সনদপ্রাপ্ত শিশুদের সঙ্গে অতিথিরা

।চিত্রম প্রতিবেদন। শিল্পাচার্য জয়নুল আবেদিনের ১০২তম জন্মজয়ন্তীতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় শিশুদের আঁকা চিত্রকর্মের প্রদর্শনী শুরু হয়েছে।

২৯ ডিসেম্বর সন্ধ্যায় এ প্রদর্শনীর উদ্বোধন করেন যৌথভাবে উদ্বোধন করেন শিল্পাচার্যের পুত্র মইনুল আবেদিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন  অধ্যাপক নিসার হোসেন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক সৈয়দ আজিজুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন একাডেমির চারুকলা বিভাগের পরিচালক উৎপল কুমার দাস।  আলোচনা ও সনদপত্র বিতরণ শেষে শিশুদের পরিবেশনায় সমবেত নৃত্য পরিবেশিত হয়।

অনুষ্ঠানে শিল্পাচার্যের জন্মবর্ষ উদ্যাপনের অংশ হিসেবে ২০১৪ ও ২০১৫ সালে অনুষ্ঠিত বছরব্যাপী শিশু চিত্রাংকন কর্মশালায় অংশগ্রহণকারী শিশুশিল্পীদের সনদপত্র বিতরণ করা হয়। এর আগে সকালে শিল্পাচার্যের সমাধিতে শিল্পকলা একাডেমির পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

জাতীয় চিত্রশালার ৬ নম্বর গ্যালারি প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা এবং শুক্র ও শনিবার বেলা ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

FacebookTwitterGoogle+Google GmailPinterestLinkedIn

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ফেসবুকে চিত্রম

সর্বশেষ সংবাদ

মাসিক আর্কাইভ

নিউজলেটার পেতে সাবসক্রাইব করুন

     Read More »