জাদুঘরে কালিদাসের ‘পাললিক প্রাণ’

kalidas_chitram

নিজের চিত্রকর্মের সামনে দাঁড়ানো শিল্পী কালিদাস কর্মকার

।চিত্রম প্রতিবেদন। খ্যাতিমান চিত্রশিল্পী কালিদাস কর্মকারের ৭২তম একক চিত্রপ্রদর্শনী শুরু হতে যাচ্ছে। আগামী ৩ জানুয়ারি বাংলাদেশ জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে উদ্বোধন করা হবে ‘পাললিক প্রাণ : মাটি ও প্রতীক’ শীর্ষক এই প্রদর্শনী।
প্রদর্শনী চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৫টা এবং শুক্রবার দুপুর আড়াইটা থেকে রাত সাড়ে ৭টা প্রদর্শনীস্থল দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে। বৃহস্পতিবার বন্ধ থাকবে প্রদর্শনীস্থল।
আগামী রোববার বিকেল ৫টায় নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে ২২ দিনব্যাপী এই প্রদর্শনীর উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি থাকবেন প্রফেসর এমিরেটাস ড. আনিসুজ্জামান এবং বাংলাদেশ এন্টারপ্রাইজ ইনস্টিটিউটের প্রেসিডেন্ট ফারুক সোবহান। এ উপলক্ষে ২ জানুয়ারি বিকেল ৩টায় জাতীয় জাদুঘরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।
প্রসঙ্গত, শিল্পী কালিদাস কর্মকার ১৯৪৬ সালে ফরিদপুরে জন্মগ্রহণ করেন। ১৯৬৯ সালে কলকাতার গভর্নমেন্ট কলেজ অব ফাইন আর্টস অ্যান্ড ক্রাফটস্ থেকে চারুকলায় স্নাতক ডিগ্রি লাভ করেন। এবারের প্রদর্শনী নিয়ে তার ৭১টি একক প্রদর্শনী আয়োজিত হয়েছে। এ ছাড়া তিনি বহু দলবদ্ধ প্রদর্শনীতে অংশ নিয়েছেন। বর্তমানে তিনি ফ্রিল্যান্স শিল্পী হিসেবে কাজ করছেন।

FacebookTwitterGoogle+Google GmailPinterestLinkedIn

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ফেসবুকে চিত্রম

সর্বশেষ সংবাদ

মাসিক আর্কাইভ

নিউজলেটার পেতে সাবসক্রাইব করুন

     Read More »