জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা চলছে

shishu-academy_chitram।চিত্রম প্রতিবেদক। বাংলাদেশ শিশু একাডেমির উদ্যোগে শিশুদের প্রতিভা অন্বেষণে ১ জানুয়ারি থেকে দেশব্যাপী তৃণমূল পর্যায় থেকে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০১৬ শুরু হয়েছে।
আগামী ২০ জানুয়ারি জাতীয় পর্যায়ে সকাল সাড়ে ১০টায় ছড়াগান, কত্থক নৃত্য, ভরতনাট্যম, ধারাবাহিক গল্পবলা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিকেল সাড়ে ৩টায় মনিপুরি নৃত্য, লোকনৃত্য, লালনগীতি/ মুর্শিদী/ হাসন রাজার গান, দেশাত্মবোধক সংগীত ও রবীন্দ্র সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
পরদিন ২১ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় সকল ক্রীড়া প্রতিযোগিতা, সৃজনশীল নৃত্য, ভাটিয়ালি/ ভাওয়াইয়া/ পল্লিগীতি, উচ্চাঙ্গ সংগীত ও নজরুল সংগীত প্রতিযোগিতা। বিকেল সাড়ে ৩টায় উপস্থিত অভিনয়, মাটির কাজ ও হামদ/নাত।
২২ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় নির্ধারিত আবৃত্তি, ক্বেরাত, তবলা, দোতারা/ সেতার/ সরোদ/ বাঁশি/ গিটার/ কিবোর্ড/ বেহালা ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
২৩ জানুয়ারি শনিবার বিকেল ৩টায় বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে এ প্রতিযোগিতায় চূড়ান্ত বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বিশেষ অতিথি থাকবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ও মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন শিশু একাডেমির পরিচালক মোশাররফ হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন একাডেমির চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

FacebookTwitterGoogle+Google GmailPinterestLinkedIn

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ফেসবুকে চিত্রম

সর্বশেষ সংবাদ

মাসিক আর্কাইভ

নিউজলেটার পেতে সাবসক্রাইব করুন

     Read More »