চারুকলায় বিজ্ঞাপনচিত্র ও শিল্পকর্ম প্রদর্শনী শুরু

charukala2_chitram

।চিত্রম প্রতিবেদক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সমাপনী সেমিস্টারের শিক্ষার্থীদের অংশগ্রহণে গতকাল জয়নুল গ্যালারিতে শুরু হয়েছে ‘বিজ্ঞাপন’ শীর্ষক একটি দলীয় চিত্র ও শিল্পকর্ম প্রদর্শনী।

বিজ্ঞাপন প্রচার কীভাবে জীবনকে প্রভাবিত ও বিঘ্নিত করছে, সেসব দিক রয়েছে এসব শিল্পকর্মে। বিজ্ঞাপনের কারণে কীভাবে পণ্যের প্রতি ভুল ধারণা তৈরি হয়, এটি শিল্পকর্মের মাধ্যমে দর্শকদের কাছে তুলে ধরতে চেয়েছেন শিল্পীরা।

‘আলোর বিজ্ঞাপন আজ সময়ের দাবি’ স্লোগান নিয়ে ২৮ জানুয়ারি বিকেলে শুরু হয় ১৮তম ব্যাচের এ প্রদর্শনী। উদ্বোধনী অনুষ্ঠানে অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন ছাড়াও অনুষদের অন্তর্ভুক্ত ৮টি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ভাস্কর্য, সিরামিক, ক্রাফটসহ নানা মাধ্যমে করা ৭৩টি শিল্পকর্ম এ প্রদর্শনীতে ঠাঁই পেয়েছে। জয়নুল গ্যালারিতে ঢুকতেই চোখে পড়বে পাপড়ি বাড়ৈ রাত্রির আঁকা ‘এক্সিসটেন্স’ শীর্ষক একটি চিত্রকর্ম। হাতের অঞ্জলিতে সদ্য জন্ম নেয়া এক শিশুর বিরূপ পৃথিবীতে দৃপ্ত বেড়ে ওঠার দৃশ্য উঠে এসেছে চিত্রকর্মে। এস এম রাকিবের ‘সিটি’ শীর্ষক উড ড্রয়িংয়ে উঠে এসেছে নাগরিক জীবনের ব্যস্ততা, যানজট ও নাগরিক বাস্তবতা।

৩০ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনীটি উৎসর্গ করা হয়েছে চারুকলার ৪র্থ শ্রেণির কর্মচারীদের।

FacebookTwitterGoogle+Google GmailPinterestLinkedIn

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ফেসবুকে চিত্রম

সর্বশেষ সংবাদ

মাসিক আর্কাইভ

নিউজলেটার পেতে সাবসক্রাইব করুন

     Read More »