চিৎকার-এর প্রথম অ্যালবাম

chitkar_cover

।চিত্রম ডেস্ক। গানের দল চিৎকার-এর প্রথম অ্যালবাম ‘চিৎকার’ প্রকাশিত হচ্ছে ১০ ফেব্রুয়ারি, ২০১৫। এদিন সন্ধ্যা ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে ‘জীবনের কাছে আজ, জীবনের মানে চাই’ শিরোনামে প্রকাশনা উৎসবে অ্যালবামটির আনুষ্ঠানিক উদ্বোধন হবে। অনুষ্ঠানে অ্যালবামটির গানগুলো পরিবেশিত হবে।

চিৎকারকে শুভেচ্ছা জানিয়ে গান গাইবে সহজিয়া, অন্যস্বর, সপ্তসিন্ধু, সূর্যসারথি, কফিল আহমেদ। গান নিয়ে আলোচনা করবেন শিল্পসমালোচক ইমরান ফিরদাউস, বাকী বিল্লাহ, সংস্কৃতিকর্মী রফিকুল্লাহ রোমেল সানা, সাংবাদিক আহমেদ মুনীরুদ্দিন তপু, সংস্কৃতিকর্মী বিপ্লব মোস্তাফিজ এবং সংগীতশিল্পী কফিল আহমেদ।

চিৎকার অ্যালবামের নয়টি গানেরই গীতিকার ও সুরকার পদ্ম। চিৎকারের লাইনআপ– ভোকাল ও মন্দিরা: পদ্ম, গিটার: রাব্বী, সজীব, ও অতনু, বেইজ: শুভ, ড্রামস: তুহিন। অ্যালবামটির সব গানের রেকর্ডিং ও মিক্সিং হয়েছে ‘বাটার কমিউনিকেশন’ স্টুডিওতে। মাস্টারিং হয়েছে ভারতের মিউজিক রুম স্টুডিওতে। সবগুলো গানেরই রেকর্ডিস্ট ছিলেন অনিক আহমেদ। মিউজিক ও সাউন্ড প্রডিউসার পাভেল আরিন। অ্যালবাম প্রকাশক জি-সিরিজ।

চিৎকারের এই অ্যালবামের গানগুলো হলো– যত দূর, হাতে হাত, হাট্টিমাটিম টিম, নদীর মত চলি, চলতি হাওয়া, রাত যায়, একা একা দিন, বৃষ্টি আসছে ও এখন ভাঙচুরের সময়।

এটা প্রথম অ্যালবাম হলেও প্রায় এক দশক ধরেই গান গেয়ে যাচ্ছে চিৎকার। বিগত সময়ের বিভিন্ন ছাত্র-আন্দোলনসহ নানান সামাজিক সাংস্কৃতিক আন্দোলনে গান নিয়ে সক্রিয় উপস্থিতি ছিল চিৎকারের। জি-সিরিজ থেকে প্রকাশিত চিৎকার অ্যালবামটি ১০ ফেব্রুয়ারি থেকে সারাদেশে পাওয়া যাবে।

FacebookTwitterGoogle+Google GmailPinterestLinkedIn

0 comments on “চিৎকার-এর প্রথম অ্যালবাম
1 Pings/Trackbacks for "চিৎকার-এর প্রথম অ্যালবাম"
  1. […] চিৎকার-এর প্রথম অ্যালবাম […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ফেসবুকে চিত্রম

সর্বশেষ সংবাদ

মাসিক আর্কাইভ

নিউজলেটার পেতে সাবসক্রাইব করুন

     Read More »